[gtranslate]

পশুপালন অনুষদ এর ইন্টার্ণশীপ সমাপনী ও সার্টিফিকেট বিতরণী- ২০১৮ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৪:১৭ অপরাহ্ণ | মার্চ ২৮, ২০১৯

পশুপালন অনুষদের বি.এসসি.এ.এইচ.(অনার্স) লেভেল ৫ সেমিস্টার-১[ইন্টার্ণশীপ সেমিস্টার] জানুয়ারি-জুন/২০১৮ এর সমাপনী ও সার্টিফিকেট বিতরণী (গত ২৮ মার্চ ২০১৯) বৃহস্পতিবার বিশ^বিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, ইন্টার্ণশিপ ছাত্র-ছাত্রীদের দীর্ঘ দিনের একটি প্রত্যাশিত কর্মকান্ড, যার মাধ্যমে ছাত্র-ছাত্রীরা হাতে কলমে শিক্ষার অপার সুযোগে নিজেকে দক্ষ, কর্মক্ষম এবং যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়। এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞ এবং দায়িত্বশীল শিক্ষকগণ ছাত্র-ছাত্রীদের পাশে থেকে তাঁদের সহায়তা করে থাকেন। ভাইস-চ্যান্সেলর আরও বলেন, যে সুযোগটুকু আছে তার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। আমাদের বিশ^বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা বিদেশে অনেক সুনাম ও দক্ষতার সাথে কাজ করছে। মাঠ পর্যায়ে দক্ষতা দেখাতে পারলে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা বহুগুনে বৃদ্ধি পাবে ।
পশুপালন অনুষদের ডীন প্রফেসর ড. মো. নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে ভারপ্রাপ্ত প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সুভাষ চন্দ্র চক্রবর্তী , এ.আই ল্যাব আমেরিকান ডেইরি এর পরিচালক, মোঃ কুতুব উদ্দিন তালুকদার এবং ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন বাংলাদেশ শাখা এর সাধারণ সম্পাদক মো. মাহাবুব হাসান। ইন্টার্ণশিপ কার্যক্রমের বিস্তারিত ব্যাখা করে বক্তব্য রাখেন ড. ফৌজিয়া সুলতানা
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন প্রফেসর ড. এস.এম. বুলবুল, ইন্টার্ণশীপ সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান/২০১৮ এর সদস্য-সচিব প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ এহসানুর রহমান অনুভুতি ব্যক্ত করে ছাত্র-ছাত্রীদের পক্ষে ব্যক্তব্য রাখেন ইসতিয়াক আহমেদ এবং নূসরাত জাহান নিশা প্রমুখ।