[gtranslate]

বিজ্ঞাণ ও প্রযুক্তি মন্ত্রণালয় এর গবেষণা প্রকল্পের (২০১৮-২০১৯ ) মনিটরিং ও ইভালুয়েশন কার্যক্রমের উদ্বোধনী

প্রকাশিতঃ ২:৩৭ অপরাহ্ণ | জুন ২৬, ২০১৯

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু:
বিজ্ঞাণ ও প্রযুক্তি মন্ত্রণালয় এর অর্থায়নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে চলমান গবেষণা প্রকল্পের (২০১৮-২০১৯ অর্থ বছরের) মনিটরিং ও ইভালুয়েশন কার্যক্রম এর উদ্বোধনী আজ ২৫ জুন ২০১৯ সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনে অনুষ্ঠিত।বাউরেসের সহযোগী পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হকের সঞ্চালনায় এবং পরিচালক ড. এম এ এম ইয়াহিয়া খন্দকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো- ভিসি অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়রিসার্চ সিস্টেমে(বাউরেস) ১১৩ টি গবেষণা প্রকল্পের অর্থায়ন করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে বাউরেসের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অর্থায়নে গবেষণা প্রকল্পের মনিটরিং এবং ইভালুয়েশনের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব মো. গোলাম মোস্তফা জানান
, কৃষি সেক্টরে নতুন প্রযুক্তি উদ্ভাবনে গুণগত মানের গবেষণার বিকল্প নেই। আর দেশে কৃষি সেক্টর উন্নয়নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) অবদান সবচেয়ে বেশি। তাই বাকৃবিতে ১১৩ টি গবেষণা প্রকল্পের অর্থায়ন করেছে মন্ত্রনালয়। যা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে সবচেয়ে বেশি।