[gtranslate]

বাংলাদেশে কৃষি শিক্ষা ও গবেষণায় উচ্চ প্রযুক্তি এর কৌশলগত পরিকল্পনা প্রণয়ন শীর্ষক দুই দিন ব্যাপী কর্মশালা সমাপ্ত।

প্রকাশিতঃ ৫:১৬ অপরাহ্ণ | জুলাই ০৪, ২০১৯

দীন মোহাম্মদ দীনু,বাকৃবি ৪ জুলাই ২০১৯।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশে কৃষি শিক্ষা ও গবেষণায় উচ্চ প্রযুক্তি এর কৌশলগত পরিকল্পনা প্রণয়ন’ শীর্ষক দুই দিন ব্যাপী কর্মশালা বৃহস্পতিবার (৪ জুলাই-২০১৯) শেষ হয়েছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস) মিলনায়তনে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান প্রধান অতিথি হিসাবে এ কর্মশালার সমাপ্ত ঘোষণা করেন।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি), বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।
কর্মশালায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বাস্তবায়নযোগ্য আগামী ২০ বছরের জন্য কৃষি শিক্ষায় বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা এবং কর্মপন্থা প্রণয়নের লক্ষ্যে দেশী-বিদেশী ছাত্র-শিক্ষক-বিজ্ঞাণী-সরকারি-বেসরকারি উচ্চ পর্যায়ের পরিকল্পনাবিদগণ অংশ গ্রহণ করে দিক নির্দেশণামূলক প্রস্তবনা উপস্থাপন করা হয় এবং প্রস্তাবসমূহ আরও অধিকতর যাচাই-বাছাই করে আগামী ২০৪১ সাল নাগাদ কৃষি শিক্ষায় আমাদের সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করা হবে।


এর আগে গত ১-২ জুলাই ২০১৯ এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক(এডিবি) এর আর্থিক সহায়তায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান এর সভাপতিত্বে হোটেল ইন্টারকন্টিনেন্টাল,ঢাকা এর কনফারেন্স রুমে একোই বিষয়ে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড.কাজী শহিদুল্লাহ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন এডিবি এর কান্ট্রি ডিরেক্টর মি.মনমোহন প্রকাশ। কর্মশালার সমন্বয়কের দায়িত্ব পালন করেন বাকৃবি এর পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ এমদাদুল হক চৌধুরী ।