[gtranslate]

পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষণ

প্রকাশিতঃ ৪:২৬ অপরাহ্ণ | আগস্ট ২৪, ২০১৯

দীন মোহাম্মদ দী।। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন অফিসারদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থায়নে এবং বাংলাদেশ গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট(জিটিআই) এর ব্যবস্থাপনায় ১৬ ও ১৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন গত (২৪ আগস্ট ২০১৯) শনিবার জিটিআই মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান ।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, প্রশিক্ষনের কোন বিকল্প নাই পেশাগত দক্ষতা অর্জনে এই প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য বাংলাদেশ বির্নিমানে এবং বাংলাদেশ দেশ থেকে বিশ্ব মানের দক্ষ গ্রাজুয়েট তৈরি করতে সকলের সহযোগিতা কামনা করেন।
জিটিআই এর পরিচালক প্রফেসর মোঃ মোজাম্মেল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ড. নাজিম আহমাদ।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. মোঃ আবুল মনসুর, কোস-অর্ডিনেটর প্রফেসর ড. নজরুল ইসলাম, প্রফেসর ড. মাছুমা হাবিব এবং অফিসার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান আলমগীর।


অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, সিনিয়র শিক্ষকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষসহ বিভিন্ন অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫০জন নবীন অফিসারবৃন্দ ১৬ ও ১৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন লেকচারার তানিয়া আফরিন ।