[gtranslate]

প্রাণিসম্পদ অধিদপ্তরের স্বর্ণযুগের যাত্রা

প্রকাশিতঃ ১১:২২ অপরাহ্ণ | নভেম্বর ০৯, ২০১৯

 কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু।।
 নতুন কর্ম প্রেরণা আর উদ্যম নিয়ে প্রাণিসম্পদ অধিদপ্তরের আজ থেকে নতুন ভাবে পথ চলা শুরু হলো,যাকে স্বর্ণযুগে প্রবেশ বলা যায়।  
আজ শনিবার (৯  নভেম্বর ) রাজধানীর BARC মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব  আশরাফ আলী খান খসরু এমপি এসব কথা বলেন।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পে ( LDDP) নব যোগদানকৃত   লাইভস্টক এক্সটেনশন অফিসারদের এক ওরিয়েন্টেশন    অনুষ্ঠানে  প্রধান অতিথি আরো বলেন,  দেশের কৃষক – শ্রমিকগণ বিশেষ করে গ্রামের  মানুষদের প্রাণিজ  আমিষের ঘাটতি মোকাবিলায় এ প্রকল্পটি প্রাণিসম্পদ সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাননীয় প্রতিমন্ত্রী বলেন, এ প্রকল্পটি তারই অনুপ্রেরণায় একনেকে পাশ হয়েছে।  এখানে নব যোগদানকৃত ৪৬৫ জন কর্মকর্তার কর্মক্ষেত্রে তাদের মেধার স্বাক্ষর রাখবেন বলে আশা করেন তিনি। প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব ও LDDP প্রকল্পের পিডি কাজী ওয়াছি উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   ডাঃ আব্দুল জব্বার সিকদার মহাপরিচালক (অতিঃ দায়িত্ব) প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিএলআরআই এর মহাপরিচালক ড. নাথুরাম সরকার।  অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ড. আবু হেনা মুস্তফা কামাল, আহ্বায়ক ডীন কাউন্সিল, প্রফেসর ড. নুরুল ইসলাম (বাকৃবি), মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ড. মনিরুল হক, যুগ্মপ্রধান মো: লিয়াকত আলী । প্রকল্পের কার্যক্রমের উপর পাওয়ার পয়েন্ট  উপস্থাপন করেন ডা: মো: জহিরুল ইসলাম, উপ-প্রকল্প পরিচালক, এলডিডিপি, ডিএলএস।